| |
               

মূল পাতা সারাদেশ জেলা একবিন্দু রক্ত থাকতে বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেব না : হুইপ স্বপন


একবিন্দু রক্ত থাকতে বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেব না : হুইপ স্বপন


রহমত নিউজ     18 November, 2023     09:49 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও একাদশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ মুসলমান জনগোষ্ঠীর আবাসভূমি অর্থনৈতিকভাবে উদীয়মান বাংলাদেশ রাষ্ট্রটি নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। একজন নির্ভিক, দৃঢ়চেতা, শক্তিশালী রাষ্ট্রনেতার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশের এই এগিয়ে চলা পৃথিবীর অনেক রাষ্ট্র ভালো চোখে দেখছে না। বঙ্গবন্ধুর দর্শন মোতাবেক আমরা কারো সাথে বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বের পররাষ্ট্রনীতি অনুসরণ করে চলছি। কিন্তু উদীয়মান অর্থনীতির রাষ্ট্র হিসেবে এবং ভৌগলিক স্ট্র্যাটেজিক কারণে আমাদের ওপর বিভিন্ন স্পর্শকাতর রাষ্ট্রজোটে যোগদানের চাপ রয়েছে। যা ভবিষ্যতে আমাদের নিরঙ্কুশ সার্বভৌমত্বের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। ফিলিস্তিনিদের মতো নিজ আবাসভূমিতে পর্যুদস্ত পরবাসী হওয়ার আশঙ্কা রয়েছে। ইরাক, আফগানিস্তানের মতো অস্থিতিশীল ও পরনির্ভর দেশে রূপান্তরের চরম আশঙ্কা রয়েছে। বঙ্গবন্ধুর সৈনিকদের বুকে এক ফোটা রক্ত থাকতে আমরা বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেবো না।

শনিবার (১৮ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত জয়পুরহাট ডিস্ট্রক্ট স্টুডেন্টস ডে-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় একজন শিক্ষার্থীর প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। জয়পুরহাট স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, বগুড়া (জেসাব) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. দেলোয়ার হোসেন। বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগিবুল হাসান রিপু এমপি, গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, আক্কেলপুর পৌরসভা মেয়র শহীদুল আলম চৌধুরী, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, মাসুদুর রহমান রানা, মৌশিক আহমেদ প্রীতম, সেলিম রেজা প্রমুখ। আলোচনা শেষে মো. রেজাওয়ানুল ইসলাম রোকনকে সভাপতি এবং নাহিদ হাসান নিশানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে জেসাবের নতুন কমিটি গঠিত হয়।

হুইপ স্বপন বলেন, ফিলিস্তিনিদের ওপর গণহত্যাকারীদের সমর্থক কতিপয় রাষ্ট্রের তল্পীবাহক বাংলাদেশে আন্দোলনে ব্যর্থ দেশপ্রেমহীন একটি গোষ্ঠী দেশকে বিপদে ফেলে অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠার গভীর ষড়যন্ত্র করছে। বিদেশিদের সহায়তায় একটি পুতুল সরকার প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ক্রমশঃ দূর্বল রাষ্ট্রে পরিণত করে পশ্চিমাদের কলোনিতে পরিণত করার কোন চক্রান্ত বাংলার মুক্তিকামী জনতা সফল হতে দেবে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী জয়পুরহাট জয়পুরহাট সদর